Sunday, August 10, 2014

অপর্ণাদি

অতীত তো মাঝে মাঝেই ফিরে আসে !!! তাই না ? 
-
ইদানীং একটা এফ. এম. রেডিও কিনেছি । কিনবো কিনবো মন করছিল- কিন্তু সেটা আর হয়ে উঠছিল না !!!
++++++++

সেলুনে দাড়ী কাটতে গিয়ে মনটা ভারি উদাস হয় গেল একদিন ।
রামাইয়া ওস্তাওইয়া
মৈনে দিল তুঝকো দিয়া
বেজেই যাচ্ছে

++++++++
অপর্ণাদি কি সুন্দর দেখতে ছিল । বাঘাযতীন কোলোনীর হার্ট থ্রব । মরাল গ্রীবা, পটল চেরা চোখ, ধবধবে ফর্সা !!!

আমরা ক্লাস টেনে পড়ি । অপর্ণাদি তখন প্রেসেডেনসিতে ইংরেজী অনার্স নিয়ে ফাইনাল ইয়ার ।
+++++++
অপর্ণাদি একদিন একটা চিঠি আমাকে দিয়ে বলল – এই চিঠিটা মন্টুদাকে দিস তো !
আর এই নে চার আনা পয়সা- কোকাকোলা বা যা ইচ্ছে কিনে খাস !!!! খবরদার বিড়ি খাবি না !
+++++++++
হঠাৎ একদিন খবর এলো মন্টুদা এইটবির চাকার তলে !!!!!!
++++++
অপর্ণাদির সঙ্গে দেখা হলো, অনেকদিন পর । বাহাত্তর পেরিয়ে গেছে । সটান ঋজু চেহারা !!! আরও আভিজাত্য ময়ী ।

কেন্দ্রীয় সরকারের মোটা মাইনের চাকরী থেকে অবসর নিয়েছেন বহুদিন আগে ।
সঙ্গে এক যুবক !!!!

পরিচয় করিয়ে দিয়ে বলল – এ আমার ভাইপো !!!!! ইলেকট্রনিকস নিয়ে পড়ছে যাদবপুরে ।
=====

সেই যুবকের সঙ্গে গতকাল দেখা হয়েছিল । হাউহাউ করে কাঁদছিল নেতাজী ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে ।
অপর্ণাদিকে জড়িয়ে ধরে বলেই চলেছে- তোমার জন্যই আমি বিদেশ যেতে পারছি পিসি মণি ।
আমার দিকে তাকিয়ে বলল – মাঝে সাজে ফোন করে পিসির খবর নিও রামদা !!! বিয়েই তো করলো না !

আমাদের মানুষ করেই কাটালো সারাজীবন !!!
++++++
আমার এফ এমে গান:-
রামাইয়া ওস্তাওইয়া
মৈনে দিল তুঝকো দিয়া

No comments: