Sunday, February 15, 2015

আবার হরি



আজ ভারত – পাকিস্তান ম্যাচ । হরির দোকান জুড়ে বিশেষজ্ঞদের ভীড় । একটা কোণে চুপ করে বসে আমি ।

হরি তার “বিষ চা” আমাকে এক গেলাস, ধরিয়ে বললো :-

রামকিসনোদা, বিসকুট দিমু?

আমি তো চায়ের সাথে বিস্কিট খাই না ! জানিস তো তুই !

 আরে, কও কি ! আইজ ইসপেসাল দিন, তোমারে বিসকুট দিত্যাছি, খাও !

অগত্যা, একটা বিস্কিট নিলাম । হরি বলল, এটার নাম – গুলে খা

মানে?

চায়ের লগে, বিসকুট ডুবাইয়া খাইবা !



খাওয়া শেষ হলো । হরি, আর একটা বিস্কিট ধরালো- আমার হাতে ।

এটার নাম বল্ হরি !

এইডা হইলো গিয়া – চেপে খা ।

এটা আবার কি নাম ?

তোমার তো দাঁতগুলান অহনে  অষ্টগ্রহ হইছে, হের লাইগ্যা গালের পাশে চাইপ্যা খাইবা




এটাও শেষ হলো !

এবারে, আমার হাতে হরির শেষ বিস্কিট । নাম :- ধরে খা

এক হাতে বিস্কিট ধরে, চায়ের গেলাসে চুমুক দিতে হবে ।

=========
এবারে আসল জ্ঞানটা পেলাম ।

এগুলো নাকি ভারতের টিমকে- ব্যাটিং উপদেশ !

---------

হরি হে- চান করবো না গা ধোবো?

No comments: