Thursday, July 24, 2014

মেয়ে দেখা

আমি আর বাবা গিয়েছিলাম, মেয়ে দেখতে । খুব একটা কথা বার্তা আমার সাথে হয় নি "ওনার"  ।

বাবা, ফাদার নং টু এবং মেয়ের দিদিমা, সবাই লেগে পড়লেন----- বারেন্দ্র বংশ নিয়ে ।

দেখা গেল, মেয়েটি সম্পর্কে আমার ভাগ্নি । 

ক্ষী ক্ষেলো !

তার পর হিসেব করে দেখা গেল--------- পাঁচ পুরুষ পেরিয়ে গেছে, তাই বিবাহ অনুমোদন যোগ্য  ।

বাবা হেসে বলেছিলেন :- পাঁচ পুরুষ না পেরুলেও এই বিয়েটা দিতাম ।

ফাদার নং টু একটু বিষ্মিত হলেন !!!!! 

বাবার উত্তর ছিল - ধরে নিন আমরা তামিল ব্রাহ্মণ। ওদের তো মামা - ভাগ্নি তে বিয়ে হয় ।

এদিকে মেয়ের দিদা আর আমার বাবার  কমন ভাগ্নে বেরিয়ে গেলেন------- প্রয়াত চারু মজুমদার। ( আরেক বারিন্দির )

বাবা তখনই বিয়েটা ফাইনাল করে দিলেন ।

উঠে আসার সময়--- মেয়ের দিদা বললেন, আমার বড় নাতনী সুন্দর গান গায় । রবীন্দ্র সঙ্গীতে ডিপ্লোমা আছে, একটু শুনুন ।

মেয়ে তো লজ্জায় গানই গাইবেন না ।

ফাদার নং টু আবার রামকৃষ্ণ মিশনের দীক্ষা প্রাপ্ত ।

অবশেষে মেয়ে গাইলেন :- ভজ রামকৃষ্ণ নাম ......................

No comments: